মে 9, 2024

বাজি ক্যাসিনো খেলার নিয়ম

আপনি ব্ল্যাকজ্যাক, পোকার বা এমনকি স্লট মেশিন খেলুন না কেন, ক্যাসিনো গেম বাজি রাখার নিয়মগুলি আপনার জুয়া খেলার অভিজ্ঞতা তৈরি বা ভাঙতে পারে। এই নিয়মগুলি সম্ভাব্যতা এবং গণিতের উপর ভিত্তি করে এবং সেগুলি সমস্ত ক্যাসিনো গেমগুলিতে প্রযোজ্য৷ খেলায় রাখা প্রতিটি বাজিতে হাউস কতটা জিততে চায় তা তারা নির্ধারণ করে। এই নিয়ম থাকা সত্ত্বেও, বাড়ির সুবিধা গেম থেকে গেমে পরিবর্তিত হতে পারে। কিছু গেম দক্ষতা-ভিত্তিক হতে পারে এবং নিম্ন ঘরের মতভেদ থাকতে পারে, তবে বেশিরভাগ ক্যাসিনো গেমগুলি সম্পূর্ণরূপে ভাগ্য-ভিত্তিক।

যদিও এমন কিছু গেম আছে যেখানে একজন খেলোয়াড় খেলার ফলাফলকে প্রভাবিত করতে পারে, তবে দীর্ঘমেয়াদে ঘরটি সবসময় একটি প্রান্ত থাকবে। যাইহোক, কিছু গেমের ঘরের প্রান্তগুলি এত সংকীর্ণ যে তারা নিয়মিতভাবে বিজয়ী তৈরি করতে পারে। যদিও এটি অসম্ভাব্য যে কোনও একজন ব্যক্তি প্রতিটি খেলায় ঘরকে হারাতে সক্ষম হবেন, খেলোয়াড়দের অবশ্যই ঘরের প্রান্ত এবং কীভাবে এটি প্রশমিত করা যায় তা বুঝতে হবে।

ব্ল্যাকজ্যাক খেলার সময়, একজন খেলোয়াড়কে সবসময় 11 বা তার বেশি সফট টোটালে দ্বিগুণ করতে হবে। এই কৌশলটি খেলোয়াড়কে আরও অর্থের ঝুঁকি না নিয়ে তাদের জয় বাড়ানোর অনুমতি দেয়। যাইহোক, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে ডাউন ডাউন করার সময়, ডিলারকে অবশ্যই 10 বা টেক্কা দেখাতে হবে। যখন ডিলার একটি দশ দেখায়, প্লেয়ারকে আঘাত করা বন্ধ করা উচিত। অন্যথায়, প্লেয়ারকে আঘাত করা চালিয়ে যেতে হবে যতক্ষণ না তারা কমপক্ষে 18 বা তার বেশি পর্যন্ত পৌঁছায়।

ক্যাসিনো গেম বাজির নিয়ম

মনে রাখার আরেকটি নিয়ম হল যে ডিলার একটি বাজি ফেরত দিতে পারে না একবার এটি পরিশোধ করা এবং সংগ্রহ করা হয়। অতএব, একজন খেলোয়াড়ের কখনই অর্থ নিয়ে জুয়া খেলা উচিত নয় যা তারা হারতে পারে না। হারানো অর্থ পূরণ করার প্রচেষ্টায় আপনার সামর্থ্যের চেয়ে বেশি ক্ষতির পিছনে ছুটতে বা জুয়া খেলা এড়াতেও এটি একটি ভাল ধারণা। এটি দেউলিয়া হওয়া এবং অন্যান্য আইনি সমস্যা সহ গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে।

বেশিরভাগ ক্যাসিনোতে আয়তক্ষেত্রাকার চিহ্ন থাকে যা সর্বনিম্ন এবং সর্বোচ্চ বাজির বিবরণ দেয়। এগুলি সাধারণত ক্যাসিনো চিপগুলির রঙের সাথে সঙ্গতিপূর্ণ করার জন্য রঙ-কোড করা হয়। উদাহরণস্বরূপ, একটি সাদা চিহ্ন $1 ন্যূনতম বাজি সহ একটি টেবিলকে নির্দেশ করে, লাল $5 নির্দেশ করে, সবুজ $25 নির্দেশ করে এবং কালো $100 নির্দেশ করে। পেআউটের আকার গেম অনুসারে পরিবর্তিত হয়, তবে একটি বিজয়ী সংমিশ্রণ তৈরি করতে সক্রিয় পেলাইনগুলিতে সমস্ত চিহ্ন অবশ্যই সংলগ্ন অবস্থানে উপস্থিত হতে হবে।

ক্র্যাপ প্লেয়াররা প্রায়ই ডিলারদের জন্য বাজি রাখে, যাকে “ছেলেদের জন্য” বলা হয়। এই বাজি সাধারণত পাস লাইন এবং আসা বাজি অন্তর্ভুক্ত. এগুলি একটি চিপকে সামনে ঠেলে এবং “এটি ছেলেদের জন্য” বলে তৈরি করা যেতে পারে। এছাড়াও, কিছু খেলোয়াড় ডিলারদের টিপ দেয় যখন তারা তাদের জন্য ভালো বাজি রেখে জয়ী হয়। উদাহরণস্বরূপ, যখন $10 হার্ড সিক্স উভয় উপায়ে খেলতে হয়, তখন একজন খেলোয়াড় ডিলারদের জন্য বাজি রাখতে পারে যে এটি উভয় দিকে যায়। যদিও ডিলারদের টিপস গ্রহণ করার প্রয়োজন নেই, তাদের বেশিরভাগই তা গ্রহণ করে। যে খেলোয়াড়রা হেরেছে তারা ডিলারদের টিপ দেওয়ার প্রবণতা রাখে না, তবে তারা প্রায়শই একজন ডিলারকে টিপ দেয় যদি সে বিনয়ী এবং সহায়ক হয়।

 

Share: